বালুআটা এম.এ. রশীদ উচ্চ বিদ্যালয়

ভিত্তিপ্রস্তর স্থাপন
১৯৯৫ সালের ২২ মে সোমবার বিকাল ৪ ঘটিকায় এলাকাবাসীর এক সাধারণ সভায় প্রধান অতিথি আলহাজ্ব হাসান মাহমুদ রাজা ও আলহাজ্ব প্রফেসর মির্জা মোঃ ফজলে ইলাহী সাহেবের সভাপতিত্বে বালুআটা এম.এ. রশীদ উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মালঞ্চ এম.এ. গফুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মাওলানা মোঃ আব্দুল খালেক সাহেব।
অবস্থান
বিদ্যালয়টি জামালপুর জেলার মেলান্দহ সদর উপজেলাধীন ৬নং আদ্রা ইউনিয়নের বালুআটা গ্রামে অবস্থিত। যা মেলান্দহ উপজেলা সদর হতে জামালপুর-দেওয়ানগঞ্জ মহাসড়কের মালঞ্চ মোড় হতে এক কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে পাঁকা রাস্তা সংলগ্ন।
ভৌত অবকাঠামো
দৃষ্টিনন্দন সীমানা প্রাচীর ঘেরা অখন্ড ৩.০০ একর জমির উপর বিস্তৃত খেলার মাঠ সহ তিন তলা বিশিষ্ট বিদ্যালয় ভবনে রয়েছে বিশাল আকৃতির হলরুম, পাঠাগার, পৃথক ৩টি বিজ্ঞানাগার, কম্পিউটার ল্যাব,  ছাত্রী কমনরুম, ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক আধুনিক ওয়াশরুম ও টয়লেট (ওযুখানাসহ), প্রধান শিক্ষকের কক্ষ, শিক্ষক মিলনায়তন, সহকারী প্রধান শিক্ষকের কক্ষ ও ৮টি শ্রেণি কক্ষ। উত্তরপার্শ্বে রয়েছে প্রাথমিক বিদ্যালয়।

পৃষ্ঠপোষকতায়
বিদ্যালয়টি প্রতিষ্ঠালগ্ন হতে আল-আমিন জমিরিয়া কমপ্লেক্স পৃষ্ঠপোষকতা করে আসছে। পরবর্তীতে ২০১০ সন হতে বিদ্যালয়টির সার্বিক উন্নয়ন ও পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করে আসছে ইউনাইটেড গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউনাইটেড ট্রাস্ট। যার চেতনায় রয়েছেন ইউনাইটেড গ্রুপ ও ইউনাইটেড ট্রাস্টের মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব হাসান মাহমুদ রাজা।

বাস্তবায়ন ও সার্বিক তত্ত্বাবধানে
ইউনাইটেড ট্রাস্টের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ জে এম ফজলুর রহমান (অবঃ) ও সহযোগিতায় জেনারেল ম্যানেজার মেজর জুনায়েদ আহমেদ (অবঃ) সহ ট্রাস্ট সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।